প্রচ্ছদ / খবর / বাগেরহাটে একদিনে ১৭ জনের করোনা শনাক্ত

বাগেরহাটে একদিনে ১৭ জনের করোনা শনাক্ত

  • জেলায় একদিনে সর্বোচ্চ কোভিড-১৯ পজেটিভ
  • এ নিয়ে বাগেরহাটে করোনাভাইরাস শনাক্ত হল ৬৬ জন
  • সুস্থ্য হয়েছেন ১৬ জন, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ১৭ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।

শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

আক্রান্তদের অধিকাংশের শরীরে কোনো উপসর্গ না থাকায় তাদের বাড়িতে রেখে চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। তবে হাসপাতালেও ভর্তি আছেন কয়েক জন।

গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ জুন পর্যন্ত সন্দেহভাজন এই করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ।

এই নিয়ে বাগেরহাট জেলায় মোট ৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল। এর মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন।

শুক্রবার খুলনার ল্যাবে শনাক্তদের মধ্যে বাগেরহাটের শরণখোলা উপজেলায় ৪ জন, কচুয়ায় ৩ জন, ফকিরহাটে ২ জন এবং মোংলায় ১ জনের বাড়ি। নতুন করে শনাক্ত ১৭ জনের মধ্যে দুজন বাদে সবাই জেলার বাইরে থেকে ফেরা।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, শুক্রবার খুলনা ও যশোরের নমুনা পরীক্ষায় নতুন করে জেলায় ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সারাদেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার পর বাগেরহাটে এই প্রথম একদিনের নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত ধারাবাহিকভাবে বাগেরহাটের সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। শুক্রবারের পরীক্ষায় ভাইরাস শনাক্ত হওয়াদের অনেকের চিকিৎসা নেওয়ার ১৪ দিন সময়সীমা পার করেছেন। আক্রান্তরা সবাই সুস্থ-স্বাভাবিক রয়েছেন। এদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে দ্বিতীয়বারের মতো পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে।

এজি/আইএইচ/বিআই/১৩ জুন, ২০২০

About বাগেরহাট ইনফো নিউজ