মোংলায় রিগন মেলা-২০১৩ এর উদ্বোধন

Mongla_rigon_malaফাদার মারিনো রিগন-এর ৮৯তম জন্মদিন ও ফাদার রিগন শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আজ দুপুরে রিগন মেলার আয়োজন করে ফাদার রিগন শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন।

আজ বেলা ২টায় মোংলা উপজেলার হলদিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ময়দানে বেলুন উড়িয়ে ৩ দিন ব্যাপী এ মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ সময় তিনি প্রধান অতিথির বক্তৃতায় বলেছেন, সেবামূলক কাজের মাধ্যমে মানুষ মানুষের মাঝে অমর হয়ে থাকে। পৃথিবীর সকল ধর্মে মানব সেবাকে সর্বোচ্চ স্থান দেয়া হয়েছে। ফাদার মারিনো রিগনও তেমনি একজন ব্যক্তি যিনি বিদেশী নাগরিক হয়েও আমাদের শিল্প-সাহিত্য-সংস্কৃতিকে গভীরভাবে ভালবেসেছেন এবং নিজেকে মানবসেবায় নিয়োজিত রেখেছেন। মোংলার জনপদের জন্য ফাদার রিগন-এর কর্মপ্রচেষ্টা বিশেষ করে শিক্ষা উন্নয়নে তার অবদান এলাকাবাসী যুগ যুগ ধরে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

ফাউন্ডেশনের সভাপতি সুভাষ চন্দ্র বিশ্বাস-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রেভাঃ ফাদার মারিনো রিগন, সুইডেন প্রবাসী বিশিষ্ট মনোবিজ্ঞানী মোহাজ্জেম হোসেন আলমগীর, বিশিষ্ট শিক্ষাবিদ সুনীল কুমার বিশ্বাস, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ বাকাহিদ হোসেন, মোংলা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ ও বিশিষ্ট কবি ও আবৃতিকার রবি শংকর মৈত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার ইউপি সদদ্যবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

মেলায় নাগরদোলাসহ বিভিন্ন পণ্যের ছোট বড় মিলিয়ে প্রায় অর্ধশত স্টল বসেছে।

ফাদার মারিনো রিগন

ফাদার মারিনো রিগন

উল্লেখ্য, ফাদার মারিনো রিগন মুক্তিযুদ্ধ চলাকালীন সময় মুক্তিযোদ্ধাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা, মুক্তিযোদ্ধাদের সেবা করা ও এ দেশের সাহিত্য চর্চাসহ মানবতার সেবায় কাজ করায় বাংলাদেশ সরকারের নাগরিকত্ব পেয়েছেন ইতালিয় খ্রীস্ট এ ধর্মযাজক। গত বছর বাগেরহাট ফাউন্ডেশনেরও তাকে বাগেরহাট বাসীর পক্ষ থেকে গুনিজন সম্মাননা প্রদন করে।

ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)