বাগেরহাটে সুষ্ঠু নির্বাচন নিয়ে বিএনপির শঙ্কা

Upzila-election2014নির্বাচনকে সামনে রেখে সরকার দলীয় প্রার্থীদের বিজয়ী করতে বাগেরহাটে মরিয়া হয়ে উঠেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। চলছে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের প্রতিযোগীতা। ১৯ দলীয় সমর্থক প্রার্থী, সমর্থক, নেতা-কর্মীদের উপর হামলা-মামলাসহ ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে দেওয়া হচ্ছে ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে বিএনপি আয়জিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন জেলা বিএনপির সভাপতি এম এ সালাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তবে এম এ সালাম দাবী করেন, গত কয়েকদিনে জেলার ৫ উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামীলীগের নেতা-কর্মীদের সশস্ত্র হামলা ও মারপিটে আহত হয়েছে জেলা বিএনপির সদস্য জেলা যুবদলে’র যুগ্ম সাধারন সম্পাদক নাজমুল হুদা, ছাত্রদল নেতা হাবিবুর রহমান, প্রভাষক ইসমাই হোসেন, গড়াঘাট বাজারের বিএনপি নেতা খোকন, বারুইপাড়ার শেখ জিয়াউর রহমান, মংলার শহিদুলসহ শতাধিক নেতা-কর্মী। এছাড়া বিভিন্ন স্থানে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হচ্ছে তাদের কর্মী সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠান।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার এ পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে সরকার দলীয় প্রার্থীদের সমর্থকদের হামলায় বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর্যায়ের ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদাকে ঢাকার এ্যপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসময়ে বিভিন্ন এলাকায় তাদের সমর্থকদের ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়েছে। তবে এসব বিষয়ে রিটার্নিং অফিসারকে জানানো হলেও কোনো সুফল পাওয়া যায়নি বলও অভিযোগ করেন তিনি।

Bagarhat-mapসংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পাঁচটি উপজেলায় প্রায় ২০০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে। এসব ভোটকেন্দ্রে প্রয়োজনীয় প্রশাসনিক নিরাপত্তা ও সার্বিক নিরাপত্তার জন্য সেনা মোতায়েনের করা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী রেজা বাবু, সাংগঠিনক সম্পাদক মোজাফ্ফর রহমান আলম, সদর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সৈয়দ নাসির আহম্মেদ মালেক, পৌর বিএনপির সহ-সভাপতি কাজী গোলাম মোস্তফা লাবলু, শেখ শাহেদ আলী রবি, মেহেবুবুল হক কিশোর প্রমুখ।

উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারি বাগেরহাটের সদর, মোরেলগঞ্জ, শরণখোলা, রামপাল ও মংলা এই পাঁচটি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

১১ মার্চ ২০১৪ :: নিউজ ডেস্ক,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হক-নিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)