বাগেরহাটে টিআইবি’র জলবায়ু বিষয়ক ওরিয়েন্টেশন

Bagerhat-Pic-01(15-09-2014)টিআইবি’র উদ্যোগে বাগেরহাটে “বাংলাদেশের জলবায়ু অর্থায়নে সুশাসন ও পানি সম্পদ খাতে শুদ্ধাচার চর্চা” বিষয়ক দিন ব্যাপি ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে শহরের বিএমএ মিলনায়তনে দিন ব্যাপি এ কর্মশালার উদ্ধোধন করেন বাগেরহাট সনাকের সভাপাতি এ্যাডঃ রাম কৃষ্ণ বসু।

এর মাধ্যমে দেশের উপকুলীয় জেলা গুলোতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সনক, সজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস্দের নিয়ে জলবায়ু বিষয়ক ওরিয়েন্টেশনের প্রোগ্রাম কার্যক্রমের উদ্ধোধন করা হল।

প্রথম পর্যোয়ে বাগেরহাট সনাক ও সজনের ৩৮ সদস্য জলবাযু পরিবর্তন, জলবায়ু অর্থায়ন, পানি সম্পদ খাত এবং এবিষয়ে সুশাসন, স্বচ্ছতা ও শুদ্ধাচার বিষয়ে ওরিয়েন্টেশন গ্রহন করেন। পরে ইয়েস, ইয়েস ফ্রেন্ডস্ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ৬৩ জন শিক্ষার্থী এ বিষয়ে ওরিয়েন্টেশনে অংশ নেন।

Bagerhat-Pic-02(15-09-2014)বাগেরহাট সনাকের ইয়েস বিষয়ক উপ-কমিটির আহবায়ক খোন্দকর আসিফ উদ্দিন রাখীর সভাপতিত্বে অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন, টিআইবি’র সিনিয়র প্রগ্রাম ম্যানেজার মো. হাসান আলী, মো. জাকির হোসেন খান, প্রগ্রাম ম্যানেজর মহুয়া রুইয়া, প্রগ্রাম কো-অর্ডিনেটর সঞ্জীব বিশ্বাস সঞ্জয়, মো. মাহফুজুল হক, সনাক সদস্য ও বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি বাবুল সরদার, এরিয়া ম্যানেজার এ এইচ এম আনিসুজ্জামান প্রমুখ।

ঢাকা থেকে আগত অনুষ্ঠানে অতিধি বৃন্দ বাংলাদেশের জলবায়ু অর্থায়নে সুশাসন ও পানি সম্পদ খাতে শুদ্ধাচার চর্চা বিষয় বিভিন্ন বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি আগামী দিনে টিআইবি এর কার্যক্রম এবং অংশগ্রহণকারীদের বিনিন্ন প্রশ্নের জবাব দেন।

টিআইবি’র প্রগ্রাম ম্যানেজার মো. আতিকুর রহমানের সঞ্চালনায় এ আয়জনের মাধ্যমে আগামী দিনে টিআইবি এর ‘বিবেক প্রপল্পে’র জলবাযু বিষয়ে সকলকে অবহিত করা হয়।

১৫ সেপ্টেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)