অপহৃত পিতাকে ফিরে পেতে কলেজ ছাত্রীর আকুতি

অপহৃত পিতাকে ফিরে পাবার আকুতি জানিয়ে বাগেরহাটে সংবাদ সম্মেলন করেছেন নিপা মোনালিসা তুলি নামের এক কলেজ ছাত্রী।

সোমবার দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে কান্না বিজড়িত কন্ঠে এ আকুতি জানান মোড়েলগঞ্জ উপজেলার ছোটকুমার খালী গ্রামের অপহৃত আব্দুল হান্নান হাওলাদার কালুর মেয়ে তুলি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, গত ৬ ডিসেম্বর গভির রাতে মোরেলগঞ্জ রামচন্দ্রপুর ইউনিয়নের ছোটকুমারখালী গ্রামের তাদের বাড়ি থেকে তার পিতাকে সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়।

ঢাকায় একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরীরত আব্দুল হান্নান ঘটনার দিন সকালে ঢাকা থেকে বাড়িতে আসেন। রাত বারোটার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের বাড়িতে ঢুকে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তাঁর পিতা হান্নানকে ঘুম থেকে ডেকে অস্ত্রের মূখে জিম্মি করে তুলে নিয়ে যায়।

এসময় পরিবারের সদস্যরা বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করার হুমকি দেয় বলে অভিযোগ করে তিনি আরো বলেন, পূর্ব বিরোধের জের ধরে একই গ্রামের শিমুল, মফিজুল ও তাইজুলসহ অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসী মিলে তার পিতাকে অপহরণ করে।

গত বছর এই তিনজন তাদের বাড়ি থেকে ৭/৮ বস্তা সুপারী চুরি করে এবং স্থানীয়ভাবে সালিশ বৈঠকে তাদেরকে চোর বলে চিহ্নিত করা হয়। এরপর থেকে তারা ক্ষুব্দ হয় এবং সেই বিরোধের জের ধরে সন্ত্রাসীরা আব্দুল হান্নান হাওলাদার কালুকে অপহরণ করেছে বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।

Bagerhat-Map-4সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, ঘটনার পর থেকে ওই অপহৃতের পরিবারের পক্ষ থেকে মোড়েলগঞ্জ থানায় যোগাযোগ করা হয়। কিন্তু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শর করলেও অপহরণকারীদের বিরুদ্ধে মামলা নিতে অস্বীকৃতি জানায়। পরে তারা নিরুপায় হয়ে বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা দায়ের করেন।

আদালত মোড়েলগঞ্জ থানাকে আইনানুগ ব্যবস্থা নেয়ার আদশ দিলেও পুলিশ অপ‎হ্নত আব্দুল হান্নান হাওলাদার কালুকে উদ্ধারতো দুরের কথা আসামীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করেনি। এতে আসামীরা আরো বেপরোয়া হয়ে ওরেঠ বলে সংবাদ সম্মেলনে দবি করেন তার মেয়ে।

কান্নায় ভেঙ্গে পড়ে নিপা মোনালিসা তুলি সংবাদ সম্মেলনে বলেন, সংসারের একমাত্র উপার্যনক্ষম ব্যাক্তি তার পিতাকে অপহরণ করা হয়েছে, তার মা খুবই অসুস্থ, ছোট ভাইটিকে মিথ্যা মামলায় জড়ানোয় সে এখন পলাতক, তার স্কুল ছাত্রী ছোট বোনটি পিতাকে অপহণের পর থেকে ঘুমের ঘোরে আঁতকে ওঠে। এর পরও চিহ্নিত ওই সন্ত্রাসীদের হুমকীর ফলে সে জীবনের নিরাপত্তাহীনতায় মানবেতর জীবন যাপন করছে।

তিনি প্রশাসনের উর্ধতন কতৃপক্ষের কাছে অপহৃত পিতাকে ফিরে পাওয়া ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।

২৮ ডিসেম্বর ২০১৪ :: এস এম সামছুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআর/আই হক-এনআরএডিটর/বিআই
** বাগেরহাটের মোরেলগঞ্জে অপহরণ
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)