মোরেলগঞ্জে স্যানিটেশন সচেতনতা বাড়াতে পথনাটক প্রদর্শন

স্যানিটেশন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাগেরহাটের মোরেলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ‘পথনাটক’ প্রদর্শন করা হয়েছে।

Morrelgong-Pic-1(03-03-2015)Natokমঙ্গলবার (৩ মার্চ) সকালে উপজেলার বারইখালী মানিক মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে উদ্বুদ্ধকরণ নাটক ‘খাস্লত ও অভ্যাস’ পরিবেশন করে বেসরকারি সংস্থা ‘দি রুটস্”।

স্যানিটেশন বিষয়ে প্রান্তিক জনগষ্ঠির মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ও হাট-বাজার পথনাটক প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি।

দি রুটস্-এর কর্মকর্তা ও ‘খাস্লত ও অভ্যাস’ নাটকের পরিচালক বাসুদেব বিশ্বাস বাগেরহাট ইনফো ডটকমকে জানান, এই ধরনের সচেতনতা মূলক পথনাটক প্রথমিক পর্যায় থেকে শিক্ষার্থীদের স্যানিটারি ল্যাটিন ব্যবহারে উদ্বুদ্ধ করবে। পাশাপাশি তাদের পরিবারেও বাড়বে স্যানিটেশন সচেতনতা।

এজন্য প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ হাট-বজারে সাধারণ মানুষকে সচেতন করতে তারা এই নাটক প্রদর্শন করছেন।

ইতোমধ্যে মোরেলগঞ্জ উপজেলার জিউধরা, বারইখালী ও নিশানবাড়িয়া ইউনিয়নের বেশ কয়েকটি এলাকায় এই নাটক প্রদর্শন করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার ৭টি ইউনিয়নের ৫৪টি স্থানে এই নাটক পরিবেশন করা হবে বলেও জানান তিনি।

০৩ মার্চ ২০১৫ :: রাজীব আহ্সান রাজু, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)