সুন্দরবনে ২৫ রেণু আহোরণকারী অপহৃত, মুক্তিপণ দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট বাগেরহাট ইনফো ডটকম

Fishing-at-SundorBon.মুক্তিপণ দাবিতে পূর্ব সুন্দরবন এলাকা থেকে দস্যুরা অন্তত ২৫ রেণু আহোরণকারী জেলেকে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার ভোররাত থেকে শুক্রবার (২৭ মে) সকাল পর্যন্ত পশুর নদীর বিভিন্ন এলাকা থেকে কথিত বনদস্যু সাগর বাহিনীর সদস্যরা এসব জেলেদের অপহরণ করে বলে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে।

অপহৃত জেলেদের বাড়ী বাগেরহাটের মংলা উপজেলার জয়মনি, চিলা, সুন্দরতলা ও রামপাল উপজেলার বিভিন্ন গ্রামে। দস্যুরা তাদের মুক্তিপণ বাবদ জনপ্রতি ২০ থেকে ২৫ হাজার টাকা করে দাবি করেছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

এদিকে স্থানীয়ভাবে মংলার চিলা এলাকার ছয়জন অপহৃতের নাম জানা গেছে। এরা হলেন মুকুল মোল্লা, পলাশ, রাণা, পিতর, সুজন ও মামুন। নাম প্রকাশে অনিচ্ছুক ঐ সূত্র জানিয়েছে, তাদের প্রত্যেকের জন্য কুড়ি হাজার টাকা করে মুক্তিপণ দাবি করা হয়েছে।

তবে সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সাঈদুল ইসলাম এবং মংলাস্থ কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমা-ার ক্যাপ্টেন মেহেদী মাসুদ জানিয়েছেন যে, এ ধরণের কোন অপহরণের সংবাদ তাদের জানা নেই। এমনকি কথিত ঐ দস্যু বাহিনীর নামটিও তাদের কাছে অচেনা।

পূর্ব সুন্দরবনের বাইরের সীমানায় পশুর, শেলা ও বলেশ্বরসহ কয়েকটি নদীতে মাছের পোণা ছাড়ার এই মৌসুমে (বৈশাখ-আষাঢ়) নিষেধাজ্ঞা উপেক্ষা করে এবং নিষিদ্ধ জাল ব্যবহার করে এক শ্রেণীর মৎস্যজীবী বাগদা চিংড়িসহ বিভিন্ন মাছের পোণা আহোরণ করে আসছেন।

এএইচ/এসআই/বিআই/২৭ মে, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)