মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে বাগেরহাটে মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-pic23-11-2016মিয়ানমারে রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলা, নির্যাতন, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে রোহিঙ্গাদের উপর হামলা ও গণহত্যা বন্ধের দাবিতে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে দলটির জেলা শাখা।

শহরের মল্লিক বাড়ির মোড় থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই এলাকায় ইসলামী আন্দোলনের জেলা কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে সংগঠনটির জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা মো. রুহুল আমিনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক প্রভাষক মাওঃ মোঃ মাহমুদুল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মাওঃ আতিকুল ইসলাম, মোঃ নুরুল ইসলাম, মোঃ তাওহীদুল ইসলাম, ছাত্রনেতা মোঃ আল আমিন, আবু বকর প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে নিরীহ নারী, পুরুষ ও শিশু গণহত্যা অব্যাহত রেখে বিশ্বের ১৬০ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। যেভাবে হত্যাকান্ড হচ্ছে তা খুবই অমানবিক ও অসহনীয়। বৌদ্ধ সন্ত্রাসীদের দিয়ে পৈচাশিকভাবে এ হত্যাযজ্ঞে মেতে উঠেছে শান্তিতে নোবেল প্রাপ্ত নেত্রী অংসান সূচী।

মুসলিম হত্যার জন্য মিয়ানমারকে চরম মূল্য দিতে হবে। মুসলমানরা একবার জেগে উঠলে সন্ত্রাসী বৌদ্ধরা পৃথিবী থেকে বিতারিত হবে। ৯২ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশকে রোহিঙ্গাদের পাশে দাড়াতে হবে।

এসময় নেতৃবৃন্দ আগামী ৫ ডিসেম্বর চরমোনাই পীরের ঢাকাস্ত মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচী সফল সবার প্রতি অনুরোধ জানিয়ে বাংলাদেশ সরকারকে রোহিঙ্গাদের সাহায়্যে এগিয়ে আসার আহ্বান জানান।

এস/এসআই/বিআই/২৩ নভেম্বর, ২০১৬

 

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)