বাগেরহাটে নারী নির্যাতন বিরোধী মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-humanchain_pic25-11-2016বাগেরহাটে নারী নির্যাতন বিরোধী মানববন্ধন করেছে ‘আমরাই পারি’ জোট।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

‘ইন্টারন্যাশনাল ডে ফর দ্য এলিমিনেশন অব ভায়োলেন্স এগেইনস্ট উইমেন’ বা আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসের এই আয়োজনে একাত্মতা প্রকাশ করে জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শরীফা হেমায়েত, জেলা মহিলা পরিষদের সভাপতি শিল্পী সমাদ্দার, আমরাই পারি জোটের ফোকাল পার্সন রিজিয়া পারভিন, উদয়ন বাংলাদেশ- এর নির্বাহী পরিচালক শেখ আসাদ, শেখ নজরুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ের নারী ও কন্যা শিশুদের উপর যৌন ও শারীরিক নির্যাতন ও হত্যার ঘটনা ক্রমাগত বেড়েই চলেছে। ক্রমবর্ধমান হারে নারী নিপীড়ন, ধর্ষণ ও নারী বিরোধী কর্মকা- বৃদ্ধি পাওয়ায় আমরা উদ্বিগ্ন। যে কোনো মূল্যে নারী নির্যাতন বন্ধ করতে হবে। আর এর জন্য প্রয়োজন সামাজিক আন্দোলন; তাই সবাইকে সচেতন হবার পাশাপাশি এগিয়ে আসতে হবে।

বক্তারা এসময় বাগেরহাটসহ সারাদেশে বিভিন্ন সময় সংগঠিত নারী ও শিশু নির্যাতনের ঘটনাগুলোর দ্রুত সুষ্ঠ বিচার নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান।

এইচ/এসআই/বিআই/২৫ নভেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)