পরীক্ষায় অনিয়মের দায়ে দুই শিক্ষককে অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলর একটি দাখিল (মাদ্রাসা) পরীক্ষা কেন্দ্রে অনিয়মের দায়ে দুই শিক্ষককে অর্ধলাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ ফেব্রুয়ারি) উপজেলার ১০৭ নং বারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে কক্ষ পরিদর্শনের দায়িত্ব পালনে অবহেলা ও অনিয়মের অভিযোগে ওই দণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আলমগীর হুসাইন এই দণ্ডাদেশ দেন।

অর্থদণ্ড ছাড়াও ওই দুই শিক্ষককে চলমান এসএসসি ও সমমানের বাকী সবগুলো পরীক্ষায় দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অর্থদণ্ড পাওয়া দুই শিক্ষক হলেন, উপজেলার সমাদ্দারখালী দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী আব্দুর রাজ্জাক ও লেহাজিয়া দাখিল মাদ্রাসার সহকারি মৌলভী মো. আলী হায়দার। তারা দু’জন যথাক্রমে ৩০ হাজার টাকা ও ২০ হাজার টাকা পরিশোধ করেছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আলমগীর হুসাইন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বুধবার দাখিল বাংলা প্রথম পত্র পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে বারইখালী কেন্দ্রের ৮নং কক্ষে দায়িত্বরত ছিলেন ওই দুই শিক্ষক। তারা নৈর্ব্যক্তিক প্রশ্নপত্র বিতরণে বোর্ডের নিয়ম না মেনে (রোল নম্বর অনুয়ায়ী সেট ঠিক রেখে প্রশ্ন বিতরণ না করে) পরীক্ষার্থীদের সুবিধা দিচ্ছিল।

‘প্রশ্নপ্রত্র বিতরণে দায়িত্বে অবহেলা ও অনিয়মের দায়ে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০ অনুয়ায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁদের ওই দণ্ডাদেশ দেওয়া হয়।’

এইচ//এসআই/বিআই/০৭ ফেব্রুয়ারি, ২০১৮

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1499 Posts)