বাগেরহাটে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে বিভ্রান্তি ছাড়ানোর অভিযোগ

Bagerhat-Pic-1(22-12-2015)বাগেরহাট পৌরসভার নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মীনা হাসিবুল হাসান শিপনের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তি ছাড়ানোর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকালে বাগেরহাট প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু এই অভিযোগ করেন।

শিপন আওয়ামী লীগের সদ্য বহিস্কৃত নেতা। পৌর নির্বাচনে দলের মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের ওই সভাপতিকে বহিস্কার করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কামরুজ্জামান টুকু বলেন, ‘আমারা দল ও দলনেত্রী মনোনিত প্রার্থী খান হাবিবুর রহমানের জন্য নৌকা প্রতীকে পৌরবাসী ভোটারদের দরজায় দরজায় ভোট প্রার্থনা করছি। কিন্তু কিছু অশুভ শক্তি উদ্দেশ্যমূলকভাবে আমাদের বিরুদ্ধে সন্ত্রাস সৃষ্টির অভিযোগ তুলে ভোটারদের বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। যার কোন দায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী নেবে না।’

 | বাগেরহাটের ২৪টি ভোটকেন্দ্রের ২৩টি ঝুঁকিপূর্ণ

‘আমি আইন শৃঙ্খলা রক্ষাকারী প্রতিষ্ঠানের প্রতি এ ধরণের কোন ঘটনা যদি ঘটে থাকে-তবে তা তদন্তপূর্বক প্রকৃত নাশকতাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহব্বান জানাচ্ছি।’

বাগেরহাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়কের দায়িত্বে থাকা কামরুজ্জামান টুকু লিখিত বক্তব্যে আরও বলেন, ‘একজন বহি:স্কৃত ব্যক্তির সাথে এখন আর আমাদের দলের ও নেতা-কর্মীদের কোন সম্পর্ক নেই। ঐ প্রার্থীর (শিপন) কর্মী-সমর্থক কারা তা আমারা জনি না। আমাদের জানা মতে দলের কোন নেতা-কর্মী তার সাথে নেই।’

আগামীতে যদি কখনও ঐ ব্যক্তির (বিদ্রোহী প্রার্থী-শিপন) সাথে দলের কোন নেতা-কর্মীর যোগাযোগ ও সম্পৃক্ততার প্রমাণ মেলে তবে তার বিরুদ্ধেও সাংগঠনিকভাবে দল ব্যবস্থা নেবে বলে সংবাদ সম্মেলন থেকে হুঁশিয়ারি দেওয়া হয়।

বাগেরহাটে নৌকার প্রার্থী খান হাবিবুর রহমানেরর পক্ষে গণ-জোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী মেয়র প্রার্থীকে সহযোগিতা করার অভিযোগ প্রমানিত হওয়ায় বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মাসুদুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি চিরঞ্জিত বিশ্বাস সানিসহ বিভিন্ন পর্যায়ের কয়েকজন নেতা-কর্মীকে ‘দায়িত্ব থেকে অব্যহতি’ দিয়ে ‘বহিস্কার’ করা হয়েছে।

এক প্রশ্নের জাবাবে এক প্রশ্নের জবাবে শেখ কামরুজ্জামান টুকু বলেন, আওয়ামী লীগের কোন কর্মী-সমর্থক নৌকার বাইরে ভোট দেবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও বাগেরহাট পৌরসভার বর্তমান মেয়র খান হাবিবুর রহমান বলেন, আমার প্রতিপক্ষ প্রার্থী মীনা হাসিবুল হাসান শিপন অভিযোগ করেছেন আমার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমি তার কর্মী বাহিনীকে মারধর করছি। আমি সন্ত্রাসী কী না তা আপনারা জানেন। আমার কোন কর্মী-সমর্থক তাদের কাউকে কোন প্রকার বাঁধা দেয়নি।

স্বতন্ত্র ওই মেয়র প্রার্থী মিথ্যা অভিযোগ করছেন বলে মন্তব্য করে একটি জাতীয় দৈনিকে সাম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনের বরাত দিয়ে তিনি বলেন, শিপন আত্ম স্বীকৃত মাস্তান।

সংবাদ সম্মেলনে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ইবনে মিজান হিরু, নকিব নজিবুল হক নজু, মনোয়ার হোসেন টগর প্রমুখ।

এর আগে সোমবার (২১ ডিসেম্বর) আওয়ামী লীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে হুমকি, মারধরসহ নির্বাচনের আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বাগেরহাট পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী মীনা হাসিবুল হাসান শিপন।

২২ ডিসেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1326 Posts)